রবিবার, নভেম্বর ১৯, ২০১৭
হোম > কর্মক্ষেত্রে প্রতিকূলতা > নির্যাতনের শিকার মার্কিন নারী সাংবাদিক

নির্যাতনের শিকার মার্কিন নারী সাংবাদিক

মার্কিন ফ্রিল্যান্স ফটো সাংবাদিক এ্যালিসন জয়েস উত্যক্তের শিকার হয়েছেন। এ ঘটনায় উত্যক্তকারী কুষ্টিয়া শহরের খেয়া হোটেলের মালিক বিশ্বনাথ সাহা বিশুকে আটক করেছে পুলিশ। ১৩মে শহরের অর্জুনদাশ আগারওয়ালা রোডের নিজ বাড়ি থেকে পুলিশ তাকে আটক করে। কুষ্টিয়া মডেল থানার অফিসার ইনচার্জ শাহাবুদ্দিন চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে গত ১২ মার্চ জয়েস কুষ্টিয়া জেলা প্রশাসক ও পুলিশ সুপার বরাবর লিখিত অভিযোগ করেন। একই দিন তিনি সাধারণ ডায়েরি করেন কুষ্টিয়া সদর মডেল থানায়। জিডি নং ৫৭৪ তাং ১২/৩/২০১৭। অভিযোগ ও সাধারণ ডায়েরির ভিত্তিতে বিষয়টি তদন্তের জন্য পুলিশের পক্ষ থেকে কুষ্টিয়ার জজ কোর্টের সদর আদালতে আবেদন করা হয়। আদালতে বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট তদন্তের নির্দেশ প্রদান করেন। পরে পুলিশ অভিযান চালিয়ে দুপুরে বিশুকে তাকে নিজ বাড়ি থেকে আটক করে।

অভিযোগ সূত্রে জানা যায়, গত ৬ মার্চ রাতে কুষ্টিয়ার খেয়া আবাসিক হোটেলে অবস্থান করছিলেন মার্কিন ফটো সাংবাদিক এ্যালিসন জয়েস। রাত একটার দিকে হোটেল মালিক বিশ্বনাথ সাহা বিশু মদ্যপ অবস্থায় জোরপূর্বক তার কক্ষে প্রবেশের চেষ্টা করে। এ সময় তিনি এ্যালিসনের কক্ষের বাইরে প্রায় ৩০ মিনিট ধরে দরজা ধাক্কাধাক্কি করেন। একপর্যায়ে হোটেলে থাকা আরেকটি চাবি দিয়ে বাইরে থেকে অ্যালিসনের কক্ষের দরজা খোলারও চেষ্টা করেন তিনি। এ্যালিসন জয়েস জিডিতে উল্লেখ করেন, ঘটনার সময় কক্ষে একা অবস্থান করছলিনে তিনি। আতংকিত অবস্থায় বাংলাদেশি এক স্থানীয় সহকর্মীর সঙ্গে মোবাইলে যোগাযোগ করে সহায়তা চাইলে, তিনি এসে এ্যালিসনকে উদ্ধার করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *